আন্তর্জাতিক নার্স দিবস -২০২৩

“আমাদের নার্সরা, আমাদের ভবিষ্যৎ।”
আন্তর্জাতিক নার্স দিবস -২০২৩

আগামীকাল প্রতি বছর ন্যায় ১২মে ফ্লোরেন্স নাইটিঙ্গেলের জন্ম বার্ষিকীতে সারা বিশ্বে আন্তর্জাতিক নার্স দিবস (IND) পালিত হবে। কিন্তু এইবার আগামীকাল ১২মে শুক্রবার ছুটির দিন হওয়ায় আজকে ১দিন আগেই দিবসটি বিভিন্নভাবে (র‌্যালি, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান মাধ্যমে) পালন করছে। ইন্টারন্যাশনাল কাউন্সিল অফ নার্সেস (ICN) প্রতি বছর এই গুরুত্বপূর্ণ দিনটিকে স্মরণ করে আন্তর্জাতিক নার্সেস ডে’র (IND) সংস্থান ও প্রমাণের উৎপাদন ও বিতরণের মাধ্যমে। ইন্টারন্যাশনাল কাউন্সিল অফ নার্সেস (ICN) আজ আন্তর্জাতিক নার্স দিবস International Nurses Day (IND) ২০২৩-এর থিম ঘোষণা করেছেঃ “আমাদের নার্সরা। আমাদের ভবিষ্যৎ।” এবং তার নতুন IND লোগো চালু করেছে। 

ICN প্রেসিডেন্ট ড. পামেলা সিপ্রিয়ানো থিম ব্যাখ্যা করেছেনঃ
“আমাদের নার্সরা। আমাদের ভবিষ্যৎ। বিশ্বব্যাপী স্বাস্থ্য চ্যালেঞ্জ মোকাবেলা করতে এবং সবার জন্য বৈশ্বিক স্বাস্থ্যের উন্নতি করতে ICN ভবিষ্যতে নার্সিংয়ের জন্য কী চায় তা নির্ধারণ করে। আমাদের মহামারীটির পাঠ থেকে শিখতে হবে এবং ভবিষ্যতের জন্য এগুলিকে ক্রিয়াকলাপে অনুবাদ করতে হবে যা নিশ্চিত করে যে নার্সরা সুরক্ষিত সম্মানিত এবং মূল্যবান। স্টেট অফ দ্য ওয়ার্ল্ডস নার্সিং রিপোর্ট গ্লোবাল স্ট্র্যাটেজিক ডিরেকশনস ফর নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি ২০২২ এবং তার পরেও টেকসই এবং বজায় রাখা এবং অন্যান্য অনেক গুরুত্বপূর্ণ প্রকাশনা প্রকাশের সাথে ICN এবং অন্যান্য সংস্থাগুলি পরিবর্তনের প্রমাণ দেখিয়েছে এবং পদক্ষেপ নেওয়ার আহ্বান জানিয়েছে। নার্সিং বিনিয়োগ. এখন সময় এসেছে ভবিষ্যতের দিকে তাকানোর এবং নার্সিং এবং স্বাস্থ্যসেবার জন্য এই বিনিয়োগগুলির অর্থ কী তা প্রদর্শন করার। আমাদের নার্স. আমাদের ভবিষ্যৎ। প্রচারাভিযানটি নার্সদের এবং একটি উজ্জ্বল ভবিষ্যতের উপর আলোকিত করবে নীতিনির্ধারক জনসাধারণ এবং যারা স্বাস্থ্যসেবা প্রদান এবং অর্থায়নকে প্রভাবিত করে এমন সিদ্ধান্ত গ্রহণকারী সকলের দৃষ্টিতে নার্সদের অদৃশ্য থেকে অমূল্যের দিকে নিয়ে যাবে। নার্সদের সমর্থন করার পাঠ শেখার পাশাপাশি প্রচারাভিযানটি ক্রমবর্ধমান বিশ্বব্যাপী স্বাস্থ্য চাহিদা মোকাবেলায় আমাদের স্বাস্থ্য ব্যবস্থাকে কীভাবে শক্তিশালী করতে হবে তাও দেখবে। এটি মূল কর্মগুলিকে ক্যাপচার করবে যা ICN বিশ্বাস করে যে উভয় পেশা এবং স্বাস্থ্য ব্যবস্থার মোকাবেলা করার জন্য প্রয়োজনীয় এবং যা অবশ্যই পারস্পরিকভাবে উপকারী এবং শক্তিশালী। একসাথে আমাদের ভবিষ্যত প্রতিটি নার্স প্রতিটি কণ্ঠস্বরের উপর নির্ভর করে শুধুমাত্র যত্নের প্রথম লাইনে নয় বরং পরিবর্তনের সামনের লাইনে থাকাও।" 
ফ্লোরেন্স নাইটিঙ্গেলের জন্ম বার্ষিকীতে ১২ মে সারা বিশ্বে আন্তর্জাতিক নার্স দিবস International Nurses Day (IND) পালিত হয়। ICN প্রতি বছর এই গুরুত্বপূর্ণ দিনটিকে IND সম্পদ এবং প্রমাণের উৎপাদন ও বিতরণের সাথে স্মরণ করে। বিশ্বব্যাপী ICN এবং এর জাতীয় নার্সিং অ্যাসোসিয়েশনের সদস্যরা নার্সদের উদযাপনের জন্য এবং নতুন স্বাভাবিকের পাশাপাশি টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা সার্বজনীন স্বাস্থ্য কভারেজ এবং স্বাস্থ্যের চাহিদা পূরণের জন্য নার্সিংয়ের ভবিষ্যত দিকনির্দেশনা তৈরি করতে একসঙ্গে কাজ করার জন্য উন্মুখ। 
The A'pal BD News

Welcome to The A'pal BD News, your number-one source for all the latest news all over Bangladesh and worldwide. on Government Service rules and regulations of Bangladesh. We’re dedicated to providing you the very best of your questions, with an emphasis on demand, Categorizes, type of orders, and availability.

একটি মন্তব্য পোস্ট করুন

Please Select Embedded Mode To Show The Comment System.*

নবীনতর পূর্বতন